নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি নূর হোসেনের বিরুদ্ধে মাদক মামলায় সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। বুধবার (১৯ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ (৪র্থ) মো. আমিনুল হকের আদালতে এই সাক্ষ্যগ্রহণ করা হয়।

সাক্ষ্য শেষে আদালত আগামী ৭ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন। সাক্ষ্যদাতা হলেন জহিরুল হক। এর আগে কড়া নিরাপত্তা প্রহরার মধ্য দিয়ে নূর হোসেনকে নারায়ণগঞ্জ আাদালতে আনা হয়। সেই সঙ্গে মামলার কার্যক্রম শেষে তাকে আবার নিরাপত্তা প্রহরার মধ্য দিয়ে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খোকন সাহা বলেন, নূর হোসেনের বিরুদ্ধে জহিরুল হক নামে একজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট বিউটি আক্তার বলেন, জহিরুল হক নামে একজনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেছেন।

২০২২ সালের ৭ আগস্ট নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুন্সি মো. মশিয়ার রহমানের আদালতে নূর হোসেনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় দায়ের করা একটি মাদক ও অস্ত্র মামলায় চার্জ গঠনের নির্দেশ দেন।

এটি গঠনের মধ্য দিয়ে নূর হোসেনসহ ১১ আসামির বিরুদ্ধে আরও একটি মাদক ও একটি অস্ত্র মামলায় বিচার কাজ শুরু হয়েছে। এই মামলার অন্য আসামিরা হলেন মোস্তফা জামান চার্চিল, রিপন ওরফে ভ্যানিজ রিপন, আলী মাহমুদ, নুরুদ্দিন, শাহ জালাল বাদল, শাহ জাহান, সানাউল্লাহ, হারুন অর রশিদ ও মাসুদ।

কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১৪ সালের ২৯ মে তার বাসা থেকে বিপুল পরিমাণ মাদক ও কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করে। পরে এই ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেন।

সেই মামলার তদন্ত প্রতিবেদনের শুনানি শেষে আদালত চার্জ গঠনের নির্দেশ দিয়েছিলেন। বর্তমানে এই দুই মামলার বিচার কার্যক্রম চলমান রয়েছে।